শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
সারাদেশে জরুরি ভিত্তিতে সংবাদকর্মী নেওয়া হচ্ছে ★★★ আপনার চার পাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের জানান। সত্য প্রকাশে দূর্বার পথচলা ★★★ দৈনিক ফেমাস বার্তা পড়ুন এবং বিজ্ঞাপন দিন ★★★ www.famousbarta.com. Email: dailyfamousbarta@gma­il.com ★★★ মোবাইলঃ- 01976444656, 09696444656

পিকেরিয়ানদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

জনপ্রিয় সংবাদ / ১০৪ বার পড়া হয়েছে
প্রকাশিত: শনিবার, ৩ জুলাই, ২০২১

পিকেরিয়ানদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক :

প্রাকৃতিক সৌন্দর্য্যের সবচেয়ে গুরুত্বপূর্ন উপাদান হচ্ছে বৃক্ষ। অথচ স্রষ্টা প্রদত্ত মানবজাতির এই বিশাল উপহার মানুষেরই অবহেলায় হারাতে বসেছে। দিন দিন কমে যাচ্ছে গাছপালার পরিমান। হারাতে বসেছে পৃথিবীর স্বাভাবিক সৌন্দর্য্য। আর এই সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষ্যে নিজেদের বিদ্যালয়ে ১শ’টি বৃক্ষের চারা রোপণের জন্য প্রধান শিক্ষককে উপহার দিয়েছেন প্রাক্তন শিক্ষার্থীদের ফেসবুক ভিত্তিক গ্রুপ “আমারা পিকেরিয়ান” ।

বুধবার ” আমরা পিকেরিয়ান ” গ্রুপের পক্ষ থেকে এ্যাডমিন প্রধান মাসুদ রহমান বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম হোসেন সোহেলকে ১শ’ টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন এ্যাডমিন প্যানেলের মাহমুদুল হাসান, রেবেকা সুলতানা উর্মি,ময়না খান,শেখর চন্দ্র দাস,আবিদ হোসেন সৌরভ।

 

এ্যাডমিন প্রধান মাসুদ রহমান বলেন, পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনতে হলে গাছের বিকল্প নেই। ” এক একটি গাছ এক একটি অক্সিজেন উৎপাদনের কারখানা। ” তাই আসুন, সবাই সবার অবস্থান থেকে গাছ লাগাই। যাদের গাছ লাগানোর জায়গা নেই, তারা রাস্তার পাশেও লাগাতে পারেন। গাছ লাগানোর প্রয়োজনীয়তা ও উপকারীতা অনুধাবন করতে পেরে এবং অন্যকে উৎসাহ প্রদানের লক্ষে ” আমরা পিকেরিয়ান ” ফেইসবুক গ্রুপের পক্ষ থেকে আমাদের প্রানের বিদ্যালয় শুভাঢ্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম হোসেন সোহেল স্যারের হাতে গাছের চারাগুলো তুলে দেই।

 

গ্রুপের পক্ষ থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন, আমাদের প্রিয় প্রধান শিক্ষক বৃক্ষের চারাগুলো আন্তরিকতার সাথে গ্রহন করেছেন, এবং আমাদের আশ্বস্থ করেছেন তিনি নিজ তদারকিত ও নিজস্ব খরচে উপযুক্ত স্থানে গাছগুলো লাগানোর ব্যবস্থা করবেন। আমাদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এজন্য স্যার’কে ধন্যবাদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগ থেকে আরও খবর