বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
সারাদেশে জরুরি ভিত্তিতে সংবাদকর্মী নেওয়া হচ্ছে ★★★ আপনার চার পাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের জানান। সত্য প্রকাশে দূর্বার পথচলা ★★★ দৈনিক ফেমাস বার্তা পড়ুন এবং বিজ্ঞাপন দিন ★★★ www.famousbarta.com. Email: dailyfamousbarta@gma­il.com ★★★ মোবাইলঃ- 01976444656, 09696444656

কেরাণীগঞ্জে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত

জনপ্রিয় সংবাদ / ২৮১ বার পড়া হয়েছে
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

কেরাণীগঞ্জে নানা আয়োজনে মহান বিজয় পালিত

সোহাগ খান, স্টাফ রিপোর্টার :

১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাঙালি জাতির উৎসবের দিন, আনন্দের দিন। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। নানা আয়োজনের মধ্যে দিয়ে ও যথাযোগ্য মর্যাদায় সারাদেশসহ কেরানীগঞ্জের বিভিন্ন জায়গায় দিবসটি পালিত হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিজয় উদযাপনের আয়োজনে বাড়তি সতর্কতার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে বিশেষ তাগিদ দেওয়া হয়। এবার অন্যান্যবারের মতো আড়ম্বর ছিল না।

সকাল সাতটায় উপজেলার মনুবেপারীর ঢালে কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌধে পুস্পার্পনের মাধ্যমে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন কেরানীগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম(পিপিএম), দক্ষিণ কেরানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ।

এছাড়াও মাননীয় বিদ্যুৎ-জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী( ঢাকা-৩) আসনের সংসদ সদস্য নসরুল হামিদ বিপু এমপি র পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। বিভিন্ন সরকারি-বেসরকারি দফতর, আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন।

কেরানীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল আটটায় উপজেলা মাঠ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল দশটায় বিজয় দিবস উদযাপন সম্পর্কিত ভার্চুয়াল আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো.শাহজাহান আলী, সমাজসেবা কর্মকর্তা মো.ফখরুল আশরাফ, জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, কালিন্দী ইউপি চেয়ারম্যান হাজী মো.মোজাম্মেল হোসেন, কোন্ডা ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সাইদুর রহমান চৌধুরী ফারুক, কলাতিয়া ইউপি চেয়ারম্যান তাহের আলী, তারানগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুক, শাক্তা ইউপি চেয়ারম্যান হাজী মো.সালাহউদ্দিন লিটন।

এ বছর উপজেলায় স্বল্প পরিসরে বিজয় দিবস উদযাপন করা হয়। কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ বলেন, মহান বিজয় দিবস পেয়ে আমরা গর্বিত জাতি।

আমাদের বিজয় দিবস এবং স্বাধীনতা দিবস রয়েছে যা অনেক দেশেরই নাই। দেশের উন্নয়নের স্বার্থে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। মুক্তি যুদ্ধের চেতনায় ও আদর্শে নিজেদেরকে গড়ে তুলতে হবে। নতুন প্রজন্মকে সাথে নিয়েই আমরা আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবো।

তিনি আরো বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে । যোগাযোগ, শিক্ষা, বিদ্যুৎ থেকে শুরু করে বিভিন্ন সেক্টরে সমান ভাবে উন্নয় হচ্ছে। ২০২১ সালে বাংলাদেশ একটি মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিনত হবে ।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আফসার উদ্দিন আফসু, তোফাজ্জল হোসেন এফ.এফ, আজহার বাঙ্গালী। , মোঃ হাসান বিশিষ্ট ব্যবসায়ী ওসমাজ সেবক, আওয়ামীলীগ নেতা মোবারক হোসেন নোবেল, হাজী ইকবাল হোসেন, মো.আব্দুল বারেক,আজহার উদ্দিন খোকন, দক্ষিণ কেরাণীগঞ্জ থানা যুবলীগ সভাপতি হাজী মাহমুদ আলম।

দক্ষিণ কেরাণীগঞ্জ থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হাজী মিরাজুর রহমান সুমন, সাধারণ সম্পাদক রমজান আলী মেম্বার, জিনজিরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজী মুস্তাক হোসেন, সাধারন সম্পাদক আজাদ উল্লাহ আজাদ, কালিন্দী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক মো.হুমায়ুন গনি, সাংগঠনিক সম্পাদক হাজী মো.জাহিদ হোসেন রনি, আগানগর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মীর আসাদ হোসেন টিটু, সাধারণ সম্পাদক এ্যাড.জাকির আহম্মেদ, যুবলীগ নেতা উজ্জল খোরাসানী, মো.শাহীন, গুদারাঘাট আঞ্চলিক শাখা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ মানিক প্রমুখ।

এছাড়াও ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের সভাপতি মোঃ শাহিন আলম এর সভাপতিত্বে ও আব্দুল কুদ্দুস এর সঞ্চালনায় সারাদিনব্যাপী নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট সাংবাদিক পি.কে বর্মন সহ অত্র স্কুলের সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী, ও অবিভাবকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগ থেকে আরও খবর