বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:০৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
সারাদেশে জরুরি ভিত্তিতে সংবাদকর্মী নেওয়া হচ্ছে ★★★ আপনার চার পাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের জানান। সত্য প্রকাশে দূর্বার পথচলা ★★★ দৈনিক ফেমাস বার্তা পড়ুন এবং বিজ্ঞাপন দিন ★★★ www.famousbarta.com. Email: dailyfamousbarta@gma­il.com ★★★ মোবাইলঃ- 01976444656, 09696444656

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রর্দশনের প্রতিবাদে কেরানীগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

জনপ্রিয় সংবাদ / ২২০ বার পড়া হয়েছে
প্রকাশিত: মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

 

সোহাগ খান (স্টাফ রিপোর্টার) :

ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজধানী ঢাকার কেরানীগঞ্জে বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ মানব কল্যান পরিষদ এর পক্ষ থেকে কেরানীগঞ্জের উলামায়ে কেরাম ও তৌহিদী জনতা।

মঙ্গলবার (০৩ নভেম্বর) যোহর নামাজের পর মুফতি ইলিয়াছুর রহমান জিহাদী’র সভাপতিত্বে ও মুফতি মনীরুল ইসলাম শরীয়তপুরী’র নেতৃত্বে কেরানীগঞ্জের কদমতলী গোলচত্বর এলাকায় ওলামা মাশায়েখ ও তৌহিদী জনতা এবং সাধারণ মুসল্লীরা এসে জড়ো হতে থাকে। এসময় উপস্থিত লাখো মুসুল্লি মহানবীর ব্যাঙ্গচিত্র প্রদর্শনে ফ্রান্সের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। এসময় কদমতলী গোলচত্বর এলাকা জনসমুদ্রে পরিনত হয়।

২০১৫ সালে ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি এবদো কর্তৃক বিশ্ব মানবতার মুক্তিদূত হজরত মুহাম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে যে রক্তক্ষরণ সৃষ্টি হয়েছিল তার রেশ কাটতে না কাটতেই রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আবার মহানবী সা:কে অবমাননায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। ফ্রান্সকে এমন জঘন্য কর্মকাণ্ড বন্ধ করতে বাধ্য করতে হবে এবং রাষ্ট্রীয়ভাবে ইসলাম ও মহানবী সা:-এর অবমাননার প্রতিবাদ করতে হবে। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে বলে উপস্থিত বক্তারা জানান।

প্রধান সভাপতির বক্তব্যে মুফতি ইলিয়াছুর রহমান জিহাদী বলেন,ফ্রান্স রাষ্ট্রপতি বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রকাশ করে বিশ্বের মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে। তিনি ফ্রান্সের সকল পণ্য বর্জন করার জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রতি অনুরোধ করে বলেন, প্রধানমন্ত্রী আপনি পাঁচ ওয়াক্ত নামাজ ও কোরআন পাঠকরেন। আপনার প্রানের রাসূলকে নিয়ে যে রাষ্ট্র ব্যঙ্গচিত্র তৈরি করে সে আপনার বন্ধু হতে পারেনা, অচিরেই সে রাষ্ট্রের দূতকে প্রত্যাহার করুন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগ থেকে আরও খবর